ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (Dhaka South City Corporation) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা আগামী ১৫ ডিসেম্বর ২০২৩ ইং পর্যন্ত আবেদন করতে পারবেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর বিস্তারিত নীচে দেয়া হলো।

এক নজরে

চাকরির ধরনঃ সরকারি চাকরি (Govt Jobs)
প্রতিষ্ঠানঃ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (DSCC)
পদের নামঃ একাধিক
পদের সংখ্যাঃ ০৫
কর্মস্থলঃ সমগ্র বাংলাদেশ
বেতনঃ বাংলাদেশ জাতীয় বেতন স্কেল অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর
আবেদনের শেষ তারিখঃ ১৫ ডিসেম্বর ২০২৩ ইং
রেটিং দিনঃ
5/5 - (2 votes)

চাকরির বিবরণ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহ পূরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ

শূন্যপদ সমুহঃ

পদের নামঃ তথ্য কর্মকর্তা (০১ টি)
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল ও গ্রেডঃ ২২,০০০ – ৫৩,০৬০/- গ্রেড ৯

পদের নামঃ প্রশাসনিক কর্মকর্তা (০৪ টি)
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল ও গ্রেডঃ ১৬,০০০ – ৩৮,৬৪০/- গ্রেড ১০

আবেদনর শর্তাবলিঃ

১. ১৬ কার্তিক ১৪৩০ বঙ্গাব্দ / ০১ নভেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ হতে ৩০ বৎসর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ (বত্রিশ) বৎসর। বয়সের ক্ষেত্রে কোনক্রমেই এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

২. সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। সকল চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

৩. নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধিবিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

৪. লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৫. আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জাতীয়তা, ধর্ম, জন্মতারিখ, বয়স, নিজ জেলার নাম, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (যদি থাকে) উল্লেখ করতে হবে

৬. মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপিসহ সকল সনদপত্রের সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।

৭. চাকুরির আবেদন ফরমে উল্লিখিত স্থায়ী ঠিকানা, নিজ জেলা ও জাতীয়তার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/ কাউন্সিলর কর্তৃক প্রদত্ত (নিজ জেলা উল্লেখ করতঃ) নাগরিকত্বের সনদপত্র এবং জাতীয় পরিচয়পত্র (ভোটার আইডি কার্ড) বা জন্মনিবন্ধন সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

৮. প্রার্থী মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধা সনদ (মন্ত্রণালয়ের সনদ, বামুস সনদ), মুক্তিবার্তা/ গেজেট নম্বর ও তারিখ এবং মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকুরি প্রার্থীদের ক্ষেত্রে উপরোক্ত কাগজপত্রসহ প্রার্থীর সাথে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার সম্পর্কের প্রমাণক হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার/ কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্র দাখিল করতে হবে। প্রার্থী এবং তার পিতা-মাতার জাতীয় পরিচয়পত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

৯. নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসরণ করা হবে।

১০. সকল সত্যায়ন/ প্রত্যয়ন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে।

১১. কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস / বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল/ সংশোধন করার অধিকার সংরক্ষণ করেন।

১২. বিজ্ঞপ্তি অনুযায়ী উল্লিখিত পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন।

১৩. পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://dscc.teletalk.com.bd ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনপত্রের বিস্তারিত নিয়মাবলী http://dscc.teletalk.com.bd এবং www.dscc.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনের সময়সীমা নিম্নরূপঃ

(i) Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৬ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ/ ০১ ডিসেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ; সকাল ১০.০০ ঘটিকা।

(ii) Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩০ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ/ ১৫ ডিসেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ : বিকাল ০৫.০০ ঘটিকা।

উক্ত বয়সসীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

১৪. আবেদনকারীকে পরীক্ষার ফি বাবদ বিজ্ঞপ্তির ১নং পদের জন্য ১,০০০/- (এক হাজার টাকা); ২ নং পদের জন্য ৭০০/- (সাতশত টাকা) Teletalk pre-paid mobile ব্যবহার করে প্রদান করতে হবে।

১৫. Online-এ আবেদন করতে কোন সমস্যা হলে ১২১ নম্বরে অথবা [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাবে।

১৬. নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১৭. উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে সরকারের সর্বশেষ জারিকৃত বিধি-বিধান প্রযোজ্য হবে।

আগ্রহী প্রার্থীরা www.dscc.gov.bd ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

x
error: উরে বাবা!