পল্লী বিদ্যুৎ সমিতিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পল্লী বিদ্যুৎ সমিতি (Palli Bidyut) সম্প্রতি ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা আগামী ২১ অক্টোবর ২০২৩ ইং পর্যন্ত আবেদন করতে পারবেন। পল্লী বিদ্যুৎ সমিতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর বিস্তারিত নীচে দেয়া হলো।

এক নজরে

চাকরির ধরনঃ সরকারি চাকরি (Govt Jobs)
প্রতিষ্ঠানঃ পল্লী বিদ্যুৎ সমিতি (Palli Bidyut)
পদের নামঃ ডাটা এন্ট্রি অপারেটর
পদের সংখ্যাঃ ০২
কর্মস্থলঃ নাটোর
বেতনঃ ১৮,৩০০ – ৪৬,২৪০/- টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি পাস বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ
আবেদনের শেষ তারিখঃ ২১ অক্টোবর ২০২৩ ইং
রেটিং দিনঃ
1/5 - (2 votes)

চাকরির বিবরণ

পদের নাম: ডাটা এন্ট্রি অপারেটর

পদসংখ্যা: ০২

শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি পাস বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন স্কেল: ১৮,৩০০ – ৪৬,২৪০/- টাকা

বয়স
আগামী ২১/১০/২০২৩ খ্রিস্টাব্দে প্রার্থীর বয়সসীমা ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের প্রমাণক হিসেবে এইচএসসি/সমমানের সনদপত্র বিবেচিত হবে। এক্ষত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদনর শর্তাবলিঃ

১. উল্লিখিত পদে নিয়োগলাভে আগ্রহী প্রার্থীগণকে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ওয়েবসাইট (www.pbs1.natore.gov.bd) হতে নির্ধারিত আবেদন ফরম (ফরম নং পমাসপ ১১০-০০২, ভার্সন-০১) ডাউনলোড করে (পূরণযোগ্য প্রবেশপত্রসহ) স্বহস্তে যথাযথভাবে পূরণ করে আগামী ২১/১০/২০২৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন সিনিয়র জেনারেল ম্যানেজার, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১, ফুলবাগান, নাটোর-৬৪০০ বরাবর ডাকযোগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রেরণ করতে হবে। সাদা কাগজে লিখিত বা টাইপকৃত কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। সশরীরে উপস্থিত হয়ে জমাকৃত আবেদনপত্র গৃহীত হবে না। উল্লিখিত তারিখের পর প্রাপ্ত কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য বিবেচিত হবে না।

২. আগামী ২১/১০/২০২৩ খ্রিস্টাব্দে প্রার্থীর বয়সসীমা ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের প্রমাণক হিসেবে এইচএসসি/সমমানের সনদপত্র বিবেচিত হবে। এক্ষত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৩. আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত):

  • (ক) স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা/সিটি কর্পোরেশন মেয়র বা ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।
  • (খ) সাম্প্রতি তোলা ০৩ (তিন) কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি।
  • (গ) সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি।
  • (ঘ) জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।
  • (ঙ) কম্পিউটার প্রশিক্ষণে উত্তীর্ণের সনদপত্র বা অভিজ্ঞতা সনদ (যদি থাকে)।

৪. তফসিলি ব্যাংক থেকে আবেদনকারী কর্তৃক সিনিয়র জেনারেল ম্যানেজার, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ বরাবর প্রেরিত ১০০.০০ (একশত) টাকার পে-অর্ডার/ ব্যাংক ড্রাফট আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে (পোষ্টাল অর্ডার গ্রহণযোগ্য নয়)।

৫. জেলা কোটার প্রাপ্যতার ভিত্তিতে বাগেরহাট, বরিশাল, ভোলা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, চট্টগ্রাম, চুয়াডাঙ্গা, কুমিল্লা, কক্সবাজার, ঢাকা, ফরিদপুর, ফেনী, গাজীপুর, গোপালগঞ্জ, হবিগঞ্জ, জামালপুর, যশোর, ঝালকাঠি, ঝিনাইদহ, খাগড়াছড়ি, খুলনা, কিশোরগঞ্জ, কুড়িগ্রাম, লক্ষীপুর, লালমনিরহাট, মাদারীপুর, মাগুরা, মানিকগঞ্জ, মৌলভীবাজার, মুন্সিগঞ্জ, ময়মনসিংহ, নারায়নগঞ্জ, নরসিংদী, নেত্রকোনা, নোয়াখালী, পটুয়াখালী, রাজবাড়ী, রাঙ্গামাটি, সাতক্ষীরা, শরিয়তপুর, শেরপুর, সুনামগঞ্জ, সিলেট, টাঙ্গাইল, ও ঠাকুরগাঁ জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। উল্লিখিত জেলা ব্যতিত অন্য জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নাই।

৬. বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে নিয়োগের পূর্বমুহূর্ত পর্যন্ত কোন পদে বদলী/পদোন্নতির মাধ্যমে কোনো জেলা কোটা পূরণ হলে সে জেলার প্রার্থীদে আবেদন বিবেচনা করা হবে না।

৭. সরকারি/ আধা-সরকারি/ স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং আবেদনপত্র নির্ধারিত তারিখের মধ্যে পৌঁছাতে হবে।

৮. উত্তীর্ণ প্রার্থীকে প্রাথমিক অবস্থায় ০১ (এক) বৎসরের জন্য “অন-প্রবেশন” নিয়োগ করা হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থী যোগদানের সময় স্থানীয় সিভিল সার্জন/ পবিসের রিটেইনার ডাক্তারের নিকট হতে সুস্থ্যতার সার্টিফিকেট (Dope Test রিপোর্টসহ), স্বীকৃত চক্ষু বিশেষজ্ঞের নিকট হতে চোখের সুস্থতার সার্টিফিকেট (প্রযোজ্য ক্ষেত্রে) দাখিল করতে হবে।
অন-প্রবেশনে থাকাকালীন অর্পিত দায়িত্ব ও কর্তব্যসমূহ যথাযথভাবে সম্পাদন, বাপবিবো কর্তৃক আয়োজিত নির্ধারিত প্রশিক্ষণে উত্তীর্ণ, বাৎসরিক কর্মমূল্যায়ন ও পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট সন্তোষজনক বিবেচিত হলে (পবিস নির্দেশিকা ৩০০-১৪, ৩০০-১৭, ৩০০-২৪ এবং ৩০০-৫১ মোতাবেক) শর্তসাপেক্ষে সমিতির নিজস্ব বেতন কাঠামোর নির্ধারিত বেতন পরিধিতে নিয়মিত করা হবে।

৯. ইতঃপূর্বে কোন পল্লী বিদ্যুৎ সমিতি হতে অপসারিত/ বরখাস্ত/ স্বেচ্ছায় পদত্যাগকারী কারো উক্ত পদে আবেদন করার প্রয়োজন নাই। প্রতারণামূলকভাবে স্থায়ী ঠিকানা ভুল দিলে অথবা কোন তথ্য গোপন করে নিয়োগপ্রাপ্ত হলে এবং পরবর্তীতে তদন্তে তা প্রমাণিত হলে কোনপ্রকার কারণ দর্শানো ব্যতিরেকেই চাকুরীচ্যুতসহ দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

১০. অত্র পবিসের বোর্ড পরিচালক/ মহিলা পরিচালক, কর্মকর্তা/ কর্মচারীদের রক্তের সম্পর্কীয় কেহ অথবা তাদের স্বামী/ স্ত্রীদের রক্তের সম্পৰ্কীয় কেহ আবেদন করতে পারবেন না।

১১. প্রার্থীকে বাংলাদেশের যে কোন পল্লী বিদ্যুৎ সমিতিতে এবং নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সদর দপ্তরসহ যে কোন জোনাল/ সাব-জোনাল অফিসে চাকুরী করতে সম্মত থাকতে হবে।

১২. অসম্পূর্ণ এবং ভুল আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

১৩. প্রাপ্ত আবেদনসমূহ প্রাথমিকভাবে বাছাইপূর্বক যোগ্য প্রার্থীদের লিখিত ও মৌখিক (প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক) পরীক্ষার তারিখ যথাসময়ে ডাকযোগে অবহিত করা হবে।

১৪. লিখিত/মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টিএ/ ডিএ প্রদান করা হবে না। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে অবশ্যই শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য সনদপত্রের মূলকপি সঙ্গে আনতে হবে।

১৫. কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদন গ্রহণ বা বাতিলের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

১৬. অসম্পূর্ণ আবেদন অথবা নির্ধারিত আবেদনপত্রটি যথাযথভাবে পূরণ করা না হলে বা আংশিক পূরণ করা হলে বা ভুল তথ্য প্রদান করা হলে অথবা প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের গড়মিল পাওয়া গেলে আবেদনপত্র বাছাই প্রক্রিয়া অর্থাৎ লিখিত/ ব্যবহারিক/ মৌখিক সাক্ষাৎকার পরীক্ষার পূর্বে বা পরে যে কোন পর্যায়ে প্রার্থীতা বাতিল করা হবে। যদি কোন প্রার্থীর ক্ষেত্রে আবেদন পত্রের কোন অংশ প্রযোজ্য না হয় সেই ক্ষেত্রে “প্রযোজ্য নয়” উল্লেখ করতে হবে।

পল্লী বিদ্যুৎ সমিতিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সার্কুলার টি দেখতে এখানে ক্লিক করুন।

x
error: উরে বাবা!