জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

জেলা প্রশাসকের কার্যালয় (Deputy Commissioner Office) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি বিভিন্ন পদে ২৭ জন লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা আগামী ১৯ অক্টোবর ২০২৩ ইং তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

এক নজরে

চাকরির ধরনঃ সরকারি চাকরি (Govt Jobs)
প্রতিষ্ঠানঃ জেলা প্রশাসকের কার্যালয় (DC Office)
পদের নামঃ একাধিক পদ
পদের সংখ্যাঃ ২৭
কর্মস্থলঃ সমগ্র বাংলাদেশ
বেতনঃ বাংলাদেশ জাতীয় বেতন স্কেল অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতাঃ এস.এস.সি/সমমান
আবেদনের শেষ তারিখঃ ১৯ অক্টোবর ২০২৩ ইং
রেটিং দিনঃ
4.8/5 - (5 votes)

চাকরির বিবরণ

ভূমি মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ অধিশাখা, বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর ৩০/০৭/২০২৩ খ্রি: তারিখের ৩১.০০.০০০০. ০৪৬.১১.২৩১.১২.২৬৬ নং স্মারকের ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, যশোরের রাজস্ব প্রশাসনের আওতাধীন নিম্নবর্ণিত শূন্য পদসমূহে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত যশোর জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত আবেদন ফরমে স্বহস্তে পূরণকৃত দরখাস্ত আহবান করা যাচ্ছে।

শূন্যপদ সমুহঃ

পদের নামঃ অফিস সহায়ক (২৬ টি)
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাস বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল ও গ্রেডঃ ৮,২৫০ – ২০,০১০/- গ্রেড ২০

পদের নামঃ নিরাপত্তা প্রহরী (০১ টি)
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাস বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল ও গ্রেডঃ ৮,২৫০ – ২০,০১০/- গ্রেড ২০

আবেদনর শর্তাবলিঃ

১. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক ও যশোর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২. জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ২৯/১২/২০১৪ তারিখের ০৫.১১০.০০০০.০০.০০.০৮৯.১৪-০১ নম্বর পরিপত্রে প্রকাশিত নির্ধারিত ফরম অনুযায়ী প্রয়োজনীয় তথ্য সম্বলিত এক পাতার আবেদন দাখিল করতে হবে। আবেদন ফরম www.mopa.gov.bd এবং জেলা প্রশাসকের কার্যালয়, যশোর এর ওয়েব সাইট www.jessore.gov.bd হতে সংগ্রহ করা যাবে।

৩. প্রার্থীর বয়সসীমা ১৯/০৯/২০২৩ খ্রি: তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা বা প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। প্রতিবন্ধী ও অন্যান্য কোটার দাবীদার প্রার্থীদের ক্ষেত্রে উপযুক্ত সনদপত্র দাখিল করতে হবে।

৪. প্রার্থী শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার পোষ্য হলে মুক্তিযোদ্ধা কোটায় আবেদিত চাকুরি প্রার্থীদেরকে নির্ধারিত ফরমের সাথে নিম্নবর্ণিত ছকে উল্লিখিত তথ্যাদি পূরণপূর্বক সনদের সত্যায়িত কপি আবেদন ফরমের সাথে দাখিল করতে হবে।

৫. উল্লিখিত পদে পরীক্ষার ফি বাবদ ১০০/- (একশত) টাকা মাত্র হিসাব কোড নম্বর ১-০৭৪২-০০০০-২০৩১ এ ট্রেজারী চালান মারফত জমা দিয়ে চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে দাখিল করতে হবে এবং আবেদন ফরমে নির্ধারিত স্থানে চালান নম্বর, তারিখ ও শাখার নাম লিপিবদ্ধ করতে হবে।

  • ৫.১। মৌখিক পরীক্ষার সময় সকল শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য সকল প্রকার মূল সনদপত্র/কাগজপত্রাদি উপস্থাপন করতে হবে।
  • ৫.২। প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ০৪ (চার) কপি ৫X৫ সে:মি: আকারের রঙ্গিন ছবি আবেদন ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে এবং ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের রঙ্গিন ছবি দাখিল করতে হবে। সত্যায়ন কর্মকর্তার নাম, পদবিযুক্ত স্পষ্ট সীল থাকতে হবে।
  • ৫.৩। প্রার্থীর যোগাযোগের ঠিকানা সম্বলিত এবং অব্যবহৃত ১০ (দশ) টাকার ডাকটিকিট যুক্ত ৪.৫X১০ সাইজের একটি ফেরত খাম আবেদন ফরমের সাথে সংযুক্ত করতে হবে। প্রার্থীদেরকে দরখাস্তের খামের উপর নিজ যোগাযোগের ঠিকানাসহ পদের নাম উল্লেখ করতে হবে।
  • ৫.৪। পৌরসভার মেয়র বা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।
  • ৫.৫। আবেদনপত্রের সাথে সকল সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

৬. সরকার কর্তৃক ঘোষিত সর্বশেষ নীতিমালা অনুযায়ী কোটা সংরক্ষণ করা হবে।

৭. ভূমি মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ বিধিমালা, ২০২১ যথাযথভাবে প্রতিপালন করা হবে।

৮. কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়োগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ আদেশ বাতিল এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৯. লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহনের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সনদ, অন্যান্য সকল সনদপত্র ও কোটা সম্পর্কিত প্রমাণক সনদপত্রের মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে।

১০. কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা এবং নিয়োগ সংক্রান্ত অন্যান্য সরকারি বিধি বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

১১. স্বহস্তে লিখিত আবেদনপত্র জেলা প্রশাসক, যশোরকে সম্বোধন করে আগামী ১৯/১০/২০২৩ খ্রি: তারিখের মধ্যে অফিস চলাকালে সরাসরি অথবা ডাকযোগে জেলা প্রশাসক, যশোর এঁর কার্যালয়ে পৌঁছাতে হবে। কম্পিউটারে টাইপকৃত, নির্ধারিত ফরম ব্যতীত অথবা অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। খামের উপর মোটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) উল্লেখ করতে হবে।

১২. চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

১৩. সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ঠ নাম, পদবী ও সিল থাকতে হবে।

১৪. কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধন/সংযোজন/বিয়োজন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

১৫. প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন টি,এ/ডিএ প্রদান করা হবে না।

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সার্কুলার টি দেখতে এখানে ক্লিক করুন।

x
error: উরে বাবা!