জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

জেলা প্রশাসক কার্যালয় (DC Office Job Circular) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী প্রার্থীরা আগামী ৩১ ডিসেম্বর ২০২৩ ইং পর্যন্ত আবেদন করতে পারবেন। জেলা প্রশাসক কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর বিস্তারিত নীচে দেয়া হলো।

এক নজরে

চাকরির ধরনঃ সরকারি চাকরি (Govt Jobs)
প্রতিষ্ঠানঃ জেলা প্রশাসক কার্যালয় (DC Office)
পদের নামঃ একাধিক
পদের সংখ্যাঃ ০৬
কর্মস্থলঃ সমগ্র বাংলাদেশ
বেতনঃ বাংলাদেশ জাতীয় বেতন স্কেল অনুযায়ী
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতকোত্তর এবং এইচ.এস.সি/সমমান
আবেদনের শেষ তারিখঃ ৩১ ডিসেম্বর ২০২৩ ইং
রেটিং দিনঃ
4.4/5 - (5 votes)

চাকরির বিবরণ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ইউপি-২ শাখার ২৩.১১.২০২৩ তারিখের ৪৬.০০.০০০০.০১৮.৯৯.০৩৭.২০-৯৩৫ নম্বর স্মারকের ছাড়পত্র মোতাবেক মেহেরপুর জেলাধীন ইউনিয়ন পরিষদসমূহে ‘ইউনিয়ন পরিষদ সচিব’ এর ০৩ (তিন)টি শূন্য পদে এবং “হিসাব সহকারী-কাম- কম্পিউটার অপারেটর’ এর ০৩ (তিন) টি শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ ও প্যানেল সংরক্ষণের লক্ষ্যে কেবলমাত্র মেহেরপুর জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে স্বহস্তে লিখিত দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শূন্যপদ সমুহঃ

পদের নামঃ ইউনিয়ন পরিষদ সচিব (০৩ টি)
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রি।
বেতন স্কেল ও গ্রেডঃ ১০,২০০ – ২৪,৬৮০/- গ্রেড ১৪

পদের নামঃ হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর (০৩ টি)
শিক্ষাগত যোগ্যতাঃ এইচএসসি পাশ বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন স্কেল ও গ্রেডঃ ৯,৩০০ – ২২,৪৯০/- গ্রেড ১৬

আবেদনর শর্তাবলিঃ

১. আবেদনকারীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও মেহেরপুর জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২. আবেদনকারীকে নির্ধারিত ফরমে স্বহস্তে লিখিত আবেদন করতে হবে। স্বহস্তে লিখিত আবেদনপত্র ব্যতীত গ্রহণযোগ্য হবে না।

৩. আবেদনপত্র আগামী ৩১.১২.২০২৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন জেলা প্রশাসক, মেহেরপুর বরাবর সরকারি ডাকযোগে পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদন গ্রহণযোগ্য হবে না। খামের উপর মোটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। নির্ধারিত আবেদন ফরমটি জেলা প্রশাসকের কার্যালয়, মেহেরপুরের স্থানীয় সরকার শাখা হতে অথবা www.meherpur.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

৪. নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা ও চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে। ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

৫. বিবাহিত নারী প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে।

৬. প্রার্থীর বয়সসীমা ৩১.১২.২০২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধাদের সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

৭. আবেদন পত্রের সহিত নিম্নবর্ণিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবেঃ

  • (ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি আবেদনপত্রের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে এবং ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের রঙিন ছবি দাখিল করতে হবে। সত্যায়নকারী কর্মকর্তার নাম, পদবিযুক্ত স্পষ্ট সীল থাকতে হবে।
  • (খ) সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।
  • (গ) সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার (যদি থাকে) সনদপত্রের সত্যায়িত ফটোকপি।
  • (ঘ) সরকারি নীতিমালা মোতাবেক মুক্তিযোদ্ধা সন্তান/মুক্তিযোদ্ধার পোষ্য হলে মুক্তিযোদ্ধা কোটায় আবেদিত চাকুরি প্রার্থীদেরকে নির্ধারিত ফরমের সাথে মুক্তিযোদ্ধার জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, মুক্তিযোদ্ধা সনদ, মুক্তিবার্তা, গেজেট, মন্ত্রণালয়ের সনদ, মুক্তিযোদ্ধার নাতি/নাতনীর ক্ষেত্রে প্রার্থীর জাতীয় পরিচয়পত্র, পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি এবং মুক্তিযোদ্ধার সাথে সম্পর্কের বিষয়ে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা/পৌরসভার মেয়র/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি আবেদন ফরমের সাথে দাখিল করতে হবে। সরকারি নীতিমালা মোতাবেক মুক্তিযোদ্ধার সন্তান/মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের জন্য কোটা সংক্রান্ত সকল বিধি বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থীকে তার কোটা দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। অন্যথায় তাকে সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে।

৮. আবেদনপত্রের সাথে সোনালী ব্যাংক এর যে কোন শাখা হতে জেলা প্রশাসক, মেহেরপুর এর অনুকূলে উভয় পদের জন্য ৫০০/- (পাঁচশত) টাকার ব্যাংক ড্রাফট (অফেরৎযোগ্য) জমা দিতে হবে।

৯. চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। এ ক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

১০. প্রার্থী যে ঠিকানায় প্রবেশপত্র পেতে আগ্রহী তা স্পষ্টভাবে খামের উপর উল্লেখ করত: ১০/- (দশ) টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকেট যুক্ত ১০”-৪.৫” সাইজের একটি খাম আবেদনের সাথে যুক্ত করতে হবে।

১১. কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগ প্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগ বাতিল এবং তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১২. লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার (যদি থাকে) সনদপত্র এর প্রমাণস্বরূপ সকল সনদপত্র ও কোটা সম্পর্কিত প্রমাণক সনদপত্রের মূল কপি উপস্থাপন/দাখিল করতে হবে।

আগ্রহী প্রার্থীরা https://meherpur.gov.bd ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

x
error: উরে বাবা!